Pressure cooker steam to kill COVID Viral Video

মহামারী কে পরাস্ত করতে চাই শুধুমাত্র একটি প্রেসার কুকার, পদ্ধতি হলো ভাইরাল

মহামারীর বিরুদ্ধে লড়াই আমাদের গত বছর থেকেই শুরু হয়ে গেছে। সঠিক চিকিৎসা সঠিক সময়ে করলে অনেক মানুষের প্রাণ বেঁচে যাচ্ছে। অদৃশ্য এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বিজ্ঞানীদের। তবে এরই মধ্যে চলে এসেছে করোনাভাইরাস এর টিকা। কিছু ভিটামিন প্রোটিন ভালোভাবে সেবন করলে করোনাভাইরাস এর হাত থেকে রক্ষা পাওয়া যায়। (Viral Video) তবে করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাবার জন্য আরও কিছু সাবধানতা আমাদের অবলম্বন করতে হয় যা সরকার বারবার আমাদের মনে করিয়ে দেন।

কিন্তু আজ কথা বলব কিছু ঘরোয়া টোটকা নিয়ে। অনেকেই বাড়িতে কিভাবে অক্সিজেন লেভেল বাড়ানো যায় অথবা কিভাবে বাড়িতে গরম জলের ভাব নেওয়া যায় তা নিয়ে বিস্তর আলাপ আলোচনা করেন। অনেকেই করোনা হবার আগে থেকেই এই সমস্ত সাবধানতা অবলম্বন করে নিজেকে সাবধান করার চেষ্টা করেন। গরম জল খাওয়ার পাশাপাশি সবথেকে যেটি উপকারী তাহলে গরম জলের ভাব নেওয়া।

Pressure Cooker Steam Viral Video
Pressure Cooker Steam

কিন্তু এটি পাত্রে গরম জল করে নিয়ে এসে সেটি থেকে ভাব নিতে গেলে অনেক সময় চলে যায়। আবার কিছুক্ষণের মধ্যেই সেটি ঠান্ডা হয়ে যায়। বাড়ির সকলে একটি পাত্র থেকে ভাপ নিতে পারেনা। ফলে কিছু সমস্যার সম্মুখীন হতে হয় আমাদের। কিন্তু এবার সেই সমস্যার সমাধান হয়ে গেছে। মানুষ পারেনা এমন কোন কাজ নেই। বিজ্ঞানের উপর ভর দিয়ে মানুষ এখন সব অসাধ্য সাধন করতে পারে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার (Viral Video) মাধ্যমে আমরা দেখেছি এমন একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে উনুনে ফুটন্ত গরম জল সরাসরিভাবে এবার কাজে কিভাবে ব্যবহার করা হয়। তার জন্য আপনাকে ব্যবহার করতে হবে শুধুমাত্র একটি প্রেসার কুকার। শুনলে সত্যি অবাক হয়ে যাবেন কিন্তু আপনার বাড়িতে যদি একটি মাত্র প্রেসার কুকার থাকে তাহলে আপনার হাজারো সমস্যার সমাধান হয়ে যাবে নিমেষের মধ্যে। প্রেসার কুকারে জল দিয়ে সেটি কাঠের উনুন চাপিয়ে দিতে হবে। কাঠের উনুন না থাকলে অন্য কিছুও ব্যবহার করা যায়।

কুকার টি বন্ধ করে কুকারের সিটির জায়গায় একটি পাইপ লাগিয়ে দিন। অন্য আরেকটি পাইপ 90 ডিগ্রি কোণ করে প্রথম পাইপের সঙ্গে জুড়ে দিতে হবে। দ্বিতীয় পাইপের খোলা মুখের সঙ্গে জুড়ে দিতে হবে একটি ফানেল। তাহলেই আপনার সমস্ত কাজ শেষ।

আরো পড়ুন: নিম তুলসি দিয়ে বানানো বাবাজির এই ‘আয়ুর্বেদিক মাস্ক’

প্রেসার কুকারে জল ভর্তি শুরু করলেই বাষ্প পাইপের মাধ্যমে বাইরে বেরিয়ে আসবে। সেখানে যদি আপনি দাঁড়িয়ে থাকেন তাহলে খুব সহজ উপায়ে আপনি জলের ভাব নিতে পারবেন দাঁড়িয়ে দাঁড়িয়ে। বাড়িতে এই প্রক্রিয়া অবলম্বন করে বাড়ির সকলে একসঙ্গে ভাব নিয়ে নিতে পারবেন। আলাদা করে কোন সমস্যার সম্মুখীন হতে হবে না আপনাকে।

প্রতিদিনের ভাইরাল নিউস এর আপডেট পেতে ফলো করুন আমাদের ফেইসবুক পেজ ভিসিট করুন আমাদের ওয়েবসাইট