West Bengal CBI office

মমতা বন্দ্যোপাধায়্যের বিরুদ্ধে দায়ের হল FIR ! রাজ্যের চতুর্দিক থেকে ভেসে আসছে অশান্তির খবর

নারদা কাণ্ডের তদন্তের স্বার্থে আজ সকালেই দেড় ঘন্টার ব্যবধানে সিবিআই (CBI) গ্রেফতার করেছে রাজ্যের চারজন নেতাকে। যাদের মধ্যে রয়েছেন ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায়। বড় রকমের অশান্তি যে হবে তার আভাস সকালেই পাওয়া গেছিল।

ফিরহাদ হাকিমকে যখন সিবিআই গ্রেফতার করে তখনই তার গাড়ির সামনে শুয়ে পড়ে কর্মী সমর্থকরা। এরপরে মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় সহ শোভন চট্টোপাধ্যায়কেও গ্রেফতার করেছে পুলিশ। কার্যত রণক্ষেত্রর চেহারা নিয়েছে সিবিআই দফতরের বাইরে। আর এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে FIR দায়ের করার খবর প্রকাশ্যে এল।

বেলা বাড়তেই নিজাম প্যালেসের সামনের রাস্তা রণক্ষেত্রের চেহারা নিল। মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য তখন প্যালেসের ভেতরেই বসে রয়েছেন। বাইরে নিরাপত্তা রক্ষীদের সাথে ঝামেলায় জড়িয়ে পড়ে তৃণমূল কর্মীরা। নিরাপত্তা রক্ষীদের উদ্দেশ্য করে ইটবৃষ্টি করা হয় বলেও অভিযোগ। পরিস্থিতি এতই উত্তপ্ত যে অভিযুক্তদের আদালতে না নিয়ে গিয়ে ভার্চুয়াল শুনানির সিধান্ত নেওয়া হয়।

হাওড়ার অঙ্কুরহাটিতে রাস্তার ওপর আগুন জ্বালিয়ে দিয়েছে তৃণমূল কর্মীরা। উত্তর ২৪ পরগণার অশোকনগরে অবরোধ হয়েছে, মদন মিত্রের বিধানসভা কেন্দ্র কামারহাটিতেও বিটি রোড অবরোধ করে দিয়েছে কর্মী সমর্থকরা।

আরো পড়ুন: নারদা কাণ্ডে গ্রেফতার ফিরহাদ হাকিম, মদন মিত্র, নিজাম প্যালেসে মমতা

সব মিলিয়ে রাজ্যের পরিস্থিতি এখন বেশ গরম। চারদিক থেকে ধুন্ধুমার অশান্তির খবর ভেসে আসছে। করোনা পরিস্থিতির মধ্যেই মানুষের এমন জমায়েত এবং অবরোধ দুর্ভাগ্যজনক।