Ritabhari Chakraborty

১০০ বস্তিবাসীর ফ্রী ভ্যাকসিনের ব্যবস্থা করে মানবিক উদ্যোগে সামিল হলেন ঋতাভরী

চারিদিকে যখন অতিমারির প্রভাবে হাহাকার রব উঠেছে এক কথায় বলা যায়, জাতীয় বিপর্যয় নেমে এসেছে সারা ভারতবর্ষে, এই সময় এরকম মন ভালো করা খবরে কিছুটা পজিটিভি জেগে ওঠে। এই প্যানডেমিক সিচুয়েশনে আমাদের সকলেরই পরিচিত মুখ ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) ইতিমধ্যেই এমনই একটি কাণ্ড ঘটিয়েছেন এর আগে অবশ্য তিনি এরকম বহু কাণ্ড ঘটিয়েছেন তেমনই একটি কান্ড ঘটিয়েছেন ইতিমধ্যেই, সঙ্গে মা শতরূপা সান্যালও সামিল হয়েছেন।

এছাড়াও শামিল আছেন তার বন্ধু রাহুল দাশগুপ্ত যে না থাকলে তাদের এই কাজটি সঠিকভাবে সম্ভব হয়ে উঠত না। তারা সবাই মিলে ইতিমধ্যেই একটি মিরাকেল ঘটিয়ে ফেলেছেন, তা হল ১০০ জন বস্তিবাসীকে ভ্যাকসিন এর ব্যবস্থা করে দিয়েছেন তারা।

আরো পড়ুন: শিক্ষক থেকে হয়ে গেলেন অটোচালক, বানিয়ে ফেললেন আস্ত একটি অ্যাম্বুলেন্স

এটি অত্যন্ত মানবিক একটি কাজ, এই সময়ে মানুষ মানুষের পাশে থাকাটা খুবই দরকার এবং এই ভ্যাকসিন যত দ্রুত সম্ভব সমস্ত মানুষের কাছে পৌঁছে যায় তারই একটি উদ্যোগ নেয়া উচিত আমাদের সকলের কারণ যত ভ্যাকসিনেড হয়ে পরবেন ততই করোনা নামক ভাইরাস এর হাত থেকে রেহাই পাব আমরা।

View this post on Instagram

A post shared by Ritabhari Chakraborty (@ritabhari_chakraborty)

তবে এই ১০০ জন বস্তিবাসীকে যে তারা ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন তা মোটেও সহজ কাজ ছিল না, কারণ একজন মানুষকে একত্রিত করে রাজি করানো এটি অনেকটাই একটি অসম্ভব কাজ, তারা তাদের বেসরকারি হাসপাতালে নিয়ে যান এবং তাদের টিকা দেয়ার ব্যবস্থা করেন।

আরো পড়ুন: নাতিকে বাঁচানোর জন্য আত্মঘাতী হলেন দাদু দিদিমা

এখন বর্তমানে যেভাবে ভ্যাকসিনের আকাল দেখা দিয়েছে তাতে প্রাইভেটাইজেশন এ গিয়ে ভ্যাকসিন দেওয়া আমাদের দেশের অনেক পিছিয়ে পড়া শ্রেণীর মানুষের পক্ষে সম্ভব নয়। তাই তারই একটি উদ্যোগ তারা গ্রহণ করেছেন, যদিও ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) ধরনের নানা সোশ্যাল ওয়ার্কার হিসেবে আমরা চিনি, তিনি বিভিন্ন সময়ে দুঃস্থ শিশুদের পাশে এসে দাঁড়ান।

স্বেচ্ছাসেবী সংগঠনের হয়ে তিনি কাজ করেন তার অভিনেত্রী হিসেবে আমরা যতটুকু পরিচিতি পাই তার সাথে সাথে তিনি একজন সোশ্যাল ওয়ার্কার হিসেবেও সমান পরিচিত, যা আমাদেরকে ইনস্পিরেশন জোগায়।

আরো পড়ুন: ২ জন হিন্দু মহিলার প্রাণ বাঁচাতে এগিয়ে এলেন এক মুসলিম যুবক

প্রতিদিনের ভাইরাল নিউস এর আপডেট পেতে ফলো করুন আমাদের ফেইসবুক পেজ ভিসিট করুন আমাদের ওয়েবসাইট