- Advertisment -
HomeNewsOffbeat৩৯ দিন পরে খুলল দক্ষিণেশ্বর মন্দিরের দরজা, বেঁধে দেওয়া হল পূজার সময়সীমা

৩৯ দিন পরে খুলল দক্ষিণেশ্বর মন্দিরের দরজা, বেঁধে দেওয়া হল পূজার সময়সীমা

মে মাসে করোনাভাইরাসের বাড়াবাড়ি পরিস্থিতি থাকার কারণে সেই সময় শহরের দুটি বড় মন্দির বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু বর্তমানে করণা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক অবস্থায় রয়েছে। এই কারণে দরজা খোলার সিদ্ধান্ত নিয়েছে কালীঘাট (Kalighat) এবং দক্ষিণেশ্বর মন্দির (Dakshineswar Temple)।

জানা যাচ্ছে, মঙ্গলবার কালীঘাট মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছে সাধারণ ভক্তদের জন্য। অন্যদিকে, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে দরজা খুলে যাবে দক্ষিণেশ্বর মন্দিরের।

মন্দির কর্তৃপক্ষ তরফ থেকে জানা যাচ্ছে , সাধারণ ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন। তবে পূজা দেবার জন্য একটা নির্দিষ্ট সময় থাকবে। নির্দিষ্ট সময় অনুযায়ী শুধুমাত্র আপনারা মন্দিরে যেতে পারবেন বলে জানিয়ে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। কালীঘাটে যেরকম ৬ ঘন্টা করে মন্দির খোলা হয়, সেরকমই দক্ষিণেশ্বরের (Dakshineswar Temple) ক্ষেত্রেও কিছুটা একই রকম নিয়ম কাজ করতে পারে।

বৃহস্পতিবার থেকে খুলছে দক্ষিণেশ্বর । স্নানযাত্রার দিন সমস্ত করোনাভাইরাস বিধি মেনে মন্দিরের দরজা সাধারণের জন্য খোলা হচ্ছে। দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৭ টাথেকে বেলা ১১ টা পর্যন্ত এবং বিকেল তিনটা থেকে আবার মন্দির খোলা হবে সন্ধ্যা আরতী পর্যন্ত। পুজো দেওয়ার জন্য মূল মন্দিরে ২০ জনের বেশি ঢুকতে পারবেন না। এছাড়া মন্দির চত্বরে বসা সম্পূর্ণরূপে বন্ধ।

কালীঘাট মন্দির সকাল ৬ থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রবেশ করার অনুমতি দেওয়া হয়েছে দর্শনার্থীদের। কিন্তু দর্শনার্থী মঙ্গলবার এসেছিলেন প্রায় ৩০০ জন এর কাছাকাছি। অপরপক্ষে বৃহস্পতিবার আবার জগন্নাথ দেবের স্নানযাত্রা রয়েছে। সেই জন্য পুরীর মন্দিরে প্রস্তুতি একেবারে তুঙ্গে।

আরো পড়ুন: সুগার থাকবে নিয়ন্ত্রণে, খাদ্য তালিকায় অবশ্যই রাখুন এই ১০ সুপারফুড!

কালীঘাট মন্দিরে সেদিন কারো প্রবেশাধিকার থাকবে না বলে জানিয়ে দিয়েছে কালীঘাট কর্তৃপক্ষ । কালীঘাট জানিয়ে দিয়েছে, মন্দিরের গর্ভগৃহে কালী মূর্তির নিচে রাখা অঙ্গ স্নান করানো হবে ঐদিন, তাই শুধুমাত্র পুরোহিতরা উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Parshuram Jayanti 2022 Wishes: On the occasion of Parshuram Jayanti, send...

Parshuram Jayanti 2022 Wishes: On this year of , People celebrated the birth anniversary...

ফিরে আসবে আর্থিক উন্নতি! মা লক্ষ্মীর চরনে রাখুন এই গাছের ডাল

সুপ্রসন্ন হবেন মা লক্ষ্মী, দূর হবে আর্থিক কষ্ট।

অর্থাভাব দূর করতে বাড়িতে রাখুন এই পাঁচটি জিনিস, ঘুরতে পারে ভাগ্যের...

জীবনে সুখ আনার কয়েকটি পদ্ধতি। যদি সেই পদ্ধতি গুলি আমরা মেনে চলতে পারি তাহলে হয়তো আমরা সকলেই সুখী হতে পারব।

ট্রাক্টরের ছবি দেওয়া পুরনো ৫ টাকার নোট আছে? পেয়ে যেতে পারেন...

৫ টাকার (5 rupee note) নোট বিক্রি করে ৩০ হাজার (30000) টাকা পর্যন্ত পেতে পারেন। তবে তার জন্য কয়েকটি শর্ত রয়েছে।

কনডমের সাথে নাকি কন্ডোম ছাড়া,যৌন জীবনের আনন্দ কিভাবে নিচ্ছে যুবসমাজ? কি...

অনেকেই আছেন যারা বিয়ের আগে বহুবার সঙ্গম হন, তাদের মধ্যে বেশিরভাগ মানুষ সঙ্গম করার সময় কনডম ব্যবহার করেন কিন্তু সম্প্রতি একটি গবেষণায় (Condomology) উঠে এসেছে একটি চাঞ্চল্যকর তথ্য।

বাবা লোকনাথের মুখনিঃসৃত কিছু বাণী যা জীবনে চলার পথে আমাদের কাজে...

মাত্র 11 বছর বয়সেই উপনয়ন নিয়ে গ্রামের ভগবান গাঙ্গুলীর সঙ্গী হয়ে বাড়ি ছেড়ে দিয়েছিলেন তিনি। তার সেই যাত্রায় সঙ্গী হয়েছিলেন তার বাল্যবন্ধু এবং তার ছায়াসঙ্গী বেণীমাধব।