Ips Tripti Bhatt Story

ইসরোর ডাক উপেক্ষা করেও বাবার স্বপ্নপূরণ করলো তৃপ্তি

IPS Officer Tripti Bhatt: সাফল্য মানেই “বেটার অফার”। ছাত্রজীবনে কোনো ভালো সুযোগের হাতছানি বারবার বিচলিত করে মনকে। “বেটার অফার” বা একটা কোনো ভালো সুযোগের তল্লাসি লক্ষ্যচ‍্যুত করে পড়ুয়াদের। (IPS Officer) অনেকসময় সময় রঙিন স্বপ্নের হাতছানিতে পড়ে অগ্রগতি থমকে যায় তাদের। (IPS Officer Tripti Bhatt Motivational Stoty) আবার অনেকের জীবন গড়েও ওঠে। কিন্তু কোনো “বেটার অফারের” পরোয়া না করে নিজের লক্ষ্যে স্থির থাকে কজন? যদিও তৃপ্তি ভট্টের কাহিনীটা কিছুটা এইরকমই।

ইসরোর ডাককেও উপেক্ষা করে আলমোড়ার মেয়ে তৃপ্তি ভট্ট (IPS Officer Tripti Bhatt Motivational Stoty)। এটাও কি ভাবা যায়! যেখানে একবার যাওয়ার স্বপ্ন লক্ষ লক্ষ ছেলে-মেয়ের। তার ডাককে কেউ উপেক্ষা করতে পারে? যদিও এটাই সত্যি। ইসরো থেকে আসা চাকরির সুযোগকে উপেক্ষা করে তৃপ্তি। লক্ষ্য একমাত্র আই.পি.এস অফিসার।

আলমোড়ার জেলার বাসিন্দা তৃপ্তি ভট্ট। বাবা ছিলেন পেশায় শিক্ষক। ছোট থেকেই তৃপ্তির স্বপ্ন ছিল আই.পি.এস অফিসার হওয়ার। মানুষের বিপদে তার কাছে পৌঁছানোর স্বপ্ন, তাঁকে স্থির রেখেছে লক্ষ্যে। এরজন্য দিনরাত কঠোর পরিশ্রমও করেছে সে।

আরো পড়ুন: ঘর-সমাজ বহিস্কৃত ভারতের প্রথম কিন্নর বিচারপতি জয়িতা মন্ডল

পান্তনগর বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে, সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নিতে শুরু করে তৃপ্তি। তখন বিভিন্ন “বেটার অফার” এলেও, তার পরোয়া না করে, ২০১৩ সালে ইউ.পি.এস.সি পরীক্ষা দেয় সে। পরীক্ষার উত্তীর্ণ হওয়ার পর তার ট্রেনিং শুরু হয়। ট্রেনিং শেষে একজন আই.পি.এস অফিসার হিসেবে দেরাদুনে পোস্টিং পায়।

আই.পি.এস অফিসার হয়ে তৃপ্তি খনির মাফিয়াদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করে। অসামাজিক কর্মকান্ড বন্ধ করার জন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থাও করে। এরপর দীর্ঘদিন সে উত্তরাখণ্ডের চামোলি জেলায় এস.এস.পি হিসাবে কর্মরত থাকে। এস.ডি.আর.এফ -এর প্রধান কমান্ডারের পদেও কাজ করে। বিশ্ব মহামারী করোনা পরিস্থিতিতে জনসেবা এবং সামাজিক কাজের জন্য এস.ডি.আর.এফ দ্বারা স্কচ পুরস্কারে সম্মানিত করা হয় তাঁকে।

আরো পড়ুন: মোটর বাইক করে নিয়ে যাওয়া হল করোনা রুগীর মৃতদেহ।

তৃপ্তির জীবনের এই গল্প হয়তো আমাদের এটাই বলে যে, সফলতা শুধু “বেটার অফারের” খোঁজে নয়, বরং লক্ষ্যে স্থির থেকেই পাওয়া যায়।

প্রতিদিনের ভাইরাল নিউস এর আপডেট পেতে ফলো করুন আমাদের ফেইসবুক পেজ ভিসিট করুন আমাদের ওয়েবসাইট