- Advertisment -
Homelifestyleজন্মবার অনুযায়ী জেনে নিন কোন মানুষটি কেমন?

জন্মবার অনুযায়ী জেনে নিন কোন মানুষটি কেমন?

নিজেদের জন্মদিনের তারিখটা আমাদের সবারই মনে থাকে। কিন্তু জানেন কি, কোন বারে আপনার জন্ম হয়েছিল? শুধু জন্মতারিখ নয়, একজন মানুষের ভবিষ্যৎ ও তার চারিত্রিক বৈশিষ্ট্য নির্ণয় করতে জন্মবারের গুরুত্বও অপরিসীম।

জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে, কোন ব্যক্তির ব্যক্তিত্ব, চারিত্রিক গুণাবলী সম্বন্ধে তার জন্মবার অনুযায়ী অনেকটাই ধারণা পাওয়া যায়। প্রতিটি মানুষের চরিত্র কেমন হবে তা অনেকটাই নির্ভর করে তার জন্মবারের উপর।

আসুন জেনে নেওয়া যাক কোন বারের জাতক-জাতিকা কেমন ব্যাক্তিত্ব এবং চারিত্রের অধিকারী হতে পারে।

সোমবার: সোমবারে জন্মগ্রহণ করা ব্যক্তিরা বিলাসবহুল জীবনযাপন করতে বেশি পছন্দ করেন। এছাড়াও তারা নানা গুণের অধিকারী হন। তারা বহুমুখী প্রতিভা ও আশাবাদী এবং চরিত্রবান হয়ে থাকেন।

মঙ্গলবার: এই দিনে জন্মগ্রহণ করা মানুষেরা বেশিরভাগ ক্ষেত্রেই ধনী হয়ে থাকেন। এরা স্বাধীনভাবে জীবন যাপন করতে পছন্দ করেন, মুর্খসঙ্গ প্রিয়, ধনবান, স্বাধীনচেতা, অধিকাংশ ক্ষেত্রে নাস্তিক, ভোগী, অনুতাপহীন বিষয়ে অবিশ্বাসী হয়ে থাকেন। তবে ঈশ্বরের প্রতি তেমন বিশ্বাস রাখেন না।

বুধবার: শাস্ত্রে বলা হয়েছে, বুধবারে জন্ম গ্রহণ করা জাতকেরা অভিজ্ঞ, সংবেদনশীল, আবেগপ্রবণ, আশাবাদী, এবং দয়ালু প্রকৃতির হয়ে থাকেন। এরা সহজেই মানুষকে বিশ্বাস করেন, তাই এদের মন জয় করাও খুবই সহজ।

বৃহস্পতিবার: বৃহস্পতি বারে জন্ম গ্রহণ করা ব্যক্তিরা সচরাচর বেদজ্ঞ, ধনসম্পদ ও পুএ-পৌএাদি পরিবেষ্টিত, অনুচরযুক্ত, আশাবাদী এবং সাধারণত ধার্মিক প্রকৃতির হয়ে থাকেন। এদের যে কোন বিষয়ে নেতৃত্ব দেওয়ার দক্ষতা রয়েছে। এরা নিজের লক্ষ্যে অবিচল থাকেন, তাই যেকোনো পরিস্থিতিতে সাফল্য পাওয়ার জন্য বদ্ধপরিকর।

শুক্রবার: এই দিনে জন্মগ্রহণ করা মানুষেরা সৃষ্টিশীল প্রকৃতির হন। এরা অত্যন্ত উদার, ধার্মিক ও কর্ম, ভোগী, ধনী, শৌর্য্যশালী, বহুভৃত্য যুক্ত, বেদজ্ঞ, আত্মবিশ্বাসী, দয়ালু এবং খুবই রোমান্টিক। তবে এরা কল্পনা জগত থেকে বাস্তব নিয়ে বেশি চিন্তাশীল। এরা যেকোনো পরিস্থিতিতে নিজেদের মানিয়ে নিতে পারেন কারণ এদের মনোবল খুবই দৃঢ়।

শনিবার: এই দিনে জন্মগ্রহণ করা ব্যক্তিদের অনেকেই অহংকার ভেবে ভুল করে থাকেন কিন্তু এরা অত্যন্ত নিষ্ঠাবান, কুটিল, আত্মকেন্দ্রীক, স্পর্শকাতর এবং বন্ধু বান্ধবদের পক্ষে পীড়াদায়ক ও বিশ্বাসযোগ্য প্রকৃতির। তবে এদের পরামর্শ নিজেদের কাছে ভালো হলেও অন্যেদের পক্ষে বিপদ ডেকে আনতে পারে।

রবিবার: এই বারে জন্মানো ব্যক্তিরা সহজ সরল প্রকৃতির হয়ে থাকেন। এরা উগ্র মেজাজি না হলেও থাকলেও খুবই অভিমানি হন। এরা মিষ্টিজাতীয় খাবার পছন্দ করেন। তবে এরা সহজেই ধৈর্যচ্যুত হন বলে মাঝপথেই কাজ ফেলে চলে যাওয়ার প্রবণতা দেখা যায়।

আরো পড়ুন: রেলস্টেশনের বোর্ডে লাল রঙের লেখাটি আসলে কি?

প্রতিদিনের ভাইরাল নিউস এর আপডেট পেতে ফলো করুন আমাদের ফেইসবুক পেজ ভিসিট করুন আমাদের ওয়েবসাইট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -