Bollywood Bodyguard

বলিউডের এই ৫ জন বডিগার্ডের বেতন দেখে লজ্জায় মুখ ঢাকছেন সবাই

বলিউডের তাবড় তাবড় সেলিব্রিটিরা কখনো দেহরক্ষী ছাড়া বাড়ির বাইরে একপাও রাখেন না। তাদের রক্ষা করার জন্য সব সময় ফিরে থাকেন দেহরক্ষীরা (Bodyguard)। সেই তালিকায় প্রথমেই নাম রয়েছে শাহরুখ খান, অমিতাভ বচ্চন, সালমান খান এবং অক্ষয় কুমারের মত বলিষ্ঠ অভিনেতারা। এই সমস্ত দেহরক্ষী রাখার প্রধান কারণ হলো মানুষের ভালোবাসা।

শুনলে হয়তো অবাক হতে হবে, মাঝে মাঝে অতিরিক্ত ভালোবাসা ও ভয়ের কারণ হতে পারে। সাধারণ মানুষের অতিরিক্ত উচ্ছ্বাস যেকোনো সেলিব্রিটিদের জীবনে আনতে পারে চরম দুর্ভাগ্য। হাজার হোক সেলিব্রিটিরাও মানুষ। তাই নিজেদের রক্ষা করার জন্য তারা প্রথম থেকেই দেহরক্ষী রাখেন তাদের সঙ্গে।

আজকে আমরা জেনে নেব এই দেহরক্ষীদের (Bodyguard) মাসিক মাইনে কত। যারা আমাদের সব থেকে প্রিয় সেলিব্রিটিদের বুক দিয়ে রক্ষা করেন স্বাভাবিকভাবে তাদের মাসিক মাইনে যে হবে আকাশছোঁয়া তা বলাই বাহুল্য। তাই আজ সেই তালিকায় যাদের নাম রয়েছে এবং তাদের মাসিক মাহিনা কত জেনে নেব এই প্রতিবেদনের দ্বারা।

Salman Khan Bodyguard Shera
Image Source : Google

সালমান খানের বডিগার্ড শেরা: এক বছর দুই বছর নয় প্রায় 26 বছর ধরে সালমান খানের বডিগার্ড (Bodyguard)হিসেবে কাজ করে যাচ্ছেন ইনি। সালমান খানকে চিরকাল মালিক বলে সম্মোধন করে তার বডিগার্ড। আজ থেকে বহু বছর আগে ভারত ট্যুরের মিউজিক কনসার্টে হলিউড গায়িকা ব্রিকফিল্ডের দেহরক্ষীর দায়িত্বে ছিলেন শেরা। তখন থেকেই সালমান খানের সঙ্গে তার পরিচয়।

চন্ডিগড় এর একটি অনুষ্ঠানে যখন সালমান খান যান, তখন একজন দর্শক সালমান খানকে দেখে কোনো বাধা না মেনে স্টেজের ওপর উঠে আসেন। তখন তাকে সালমান খান ঠিক করেন যে তার বডিগার্ডের প্রয়োজন আছে। সালমান খানের সুরক্ষা নিশ্চিত করার বিনিময়ে প্রতিবছর তার বডিগার্ড কে দেওয়া হয় দুই কোটি টাকা পারিশ্রমিক।

Yaseen Khan Bodyguard
Image Source : Google

শাহরুখ খান: বলিউডের বাদশার জন্য কে না পাগল। বহু নারীর মনে আজও একই ভাবে জায়গা করে দেখেছেন তিনি। কিন্তু স্বপনে তাকে যতই দেখা হোক না কেন, তার আশেপাশে থাকে এমনই কড়া নিরাপত্তা যে আপনি কখনোই তার আশেপাশে যেতে পারবেন না। শাহরুখ খানের সঙ্গে বেশ কিছু ছবিতে ধরা পড়েন তারা। তার মধ্যে যিনি প্রধান দেহরক্ষী তার পারিশ্রমিক শুনলে আঁতকে উঠবেন। শাহরুখকে নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য বডিগার্ড কে দেওয়া হয় প্রতিবছরে ২.৭ কোটি টাকা। এই মুহূর্তে সব থেকে বেশি পারিশ্রমিক পান এই বডিগার্ড।

akshay kumar bodyguard
Image Source : Google

অক্ষয় কুমার: বলিউডের খিলাড়ি র আক্ষরিক অর্থে বডিগার্ড রাখার কোনো প্রয়োজন নেই। তিনি নিজেই একাই একশো। কিন্তু হাজার হোক তিনিও একজন মানুষ। তাই তার বডিগার্ড এর নাম শ্রেয়শ থেলে। শুধুমাত্র অক্ষয় কুমারকে নয় তার ছেলেকে ও নিরাপত্তা দেন এই বডিগার্ড। কাজের বিনিময়ে তিনি অক্ষয় কুমারের থেকে প্রতিবছরে পারিশ্রমিক পান ১.২ কোটি টাকা।

Amir Khna Bodyguard
Image Source : Google

আমির খান: বলিউডের মিস্টার পারফেক্ট অভিনেতা আমির খানের বডিগার্ড এর নাম হলো যুবরাজ ঘরপাদে। যুবরাজ পেশা হিসেবে বেছে নিতে চেয়েছিলেন বডিবিল্ডিং কে। কিন্তু মাত্র 16 বছর বয়সে পড়াশোনা ছেড়ে দেবার পর তিনি অ্যাক্ট সিকিউরিটি বিভাগে যোগ দিয়েছিলেন। তারপর কার্যত তাকে ঘুরে তাকাতে হয়নি। প্রতি বছর তিনি পারিশ্রমিক হিসেবে নেন দুই কোটি টাকা।

Amitabh Bachchan bodyguard
Image Source : Google

অমিতাভ বচ্চন: স্বাভাবিকভাবেই অমিতাভ বচ্চনের যে বডিগার্ডের প্রয়োজন তা বলাই বাহুল্য। তার বডিগার্ড এর নাম জিতেন্দ্র শিল্ডে। প্রতি মুহূর্তে তিনি তাকে ছায়ার মতো অনুসরণ করে। কোন সময় অমিতাভ বচ্চনকে চোখের আড়াল করেন না তিনি। জিতেন্দ্র একটি সিকিউরিটি এজেন্সির মালিক। তবে অমিতাভ বচ্চনের নিরাপত্তার বিষয়টি তিনি অন্য কারও হাতে ছেড়ে দেন না। তার সঙ্গে সব সময় থাকে একটি কারবাইন বন্দুক। বিগ বি কে নিরাপত্তা দেবার জন্য তিনি পান প্রতিবছর ১.৫ কোটি টাকা।